শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন


বিয়ানীবাজারে প্রতীক বরাদ্ধের আগেই প্রচারণায় প্রার্থীরা

বিয়ানীবাজারে প্রতীক বরাদ্ধের আগেই প্রচারণায় প্রার্থীরা


শেয়ার বোতাম এখানে

মিসবাহ উদ্দিন, বিয়ানীবাজার:

নির্বাচনী প্রতীক বরাদ্দের আগে প্রচার চালানোর নিয়ম না থাকলেও বিয়ানীবাজারে ইউপি নির্বাচনের প্রার্থীরা সে নিয়ম মানছেন না। তারা পুরোদমে প্রচারে নেমে গেছেন। বিশেষ করে ক্ষমতাসীন দল সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থীরা প্রচারণায় বেশী বেপরোয়া।

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে আগামী ২৬ ডিসেম্বর বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে। ইউনিয়নগুলো হচ্ছে আলীনগর, চারখাই, শেওলা, দুবাগ, কুড়ারবাজার, মুড়িয়া, তিলপাড়া, মাথিউরা, মুল্লাপুর ও লাউতা।

এসব ইউনিয়নে নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের পর প্রার্থী বাছাই প্রক্রিয়াও শেষ হয়েছে। আগামী ৬ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার এবং ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের কথা রয়েছে। কিন্তু নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রতীক বরাদ্দের আগে প্রচার চালানোয় নিষেধাজ্ঞা থাকলেও প্রার্থীরা তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে মাঠে নেমে পড়েছেন। নির্বাচনী নীতিমালাকে কোনো তোয়াক্কা করছেন না তারা। প্রকাশ্যে বিপুলসংখ্যক লোকজন নিয়ে প্রচার, গণসংযোগ, সভা, সমাবেশ চালিয়ে যাচ্ছেন। উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট ও সমর্থন চেয়ে বেড়াচ্ছেন। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত প্রচারে ব্যস্ত তারা। এমনকি প্রতীক সম্বলিত ফেস্টুন তৈরী করে তা ফেসবুকে ছড়িয়ে ভোট প্রার্থণা করছেন। চেয়ারম্যান-মেম্বারদের অনেকেই এমন প্রচারণায় এগিয়ে।
নাম প্রকাশ না করার শর্তে এক চেয়ারম্যান প্রার্থী বলেন, ‘সব প্রার্থীই প্রচার চালাচ্ছেন। আমিও যদি না চালাই তবে ভোটের মাঠে পিছিয়ে পড়ব।’

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সৈয়দ কামাল হোসেন বলেন, আচরণবিধি মেনে চলার জন্য আমরা এরমধ্যে প্রার্থীদের বলে দিয়েছি। কেউ তা ভঙ্গ করলে ব্যবস্থা নেয়া হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin