শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন


মামলা হামলা ও নানা হয়রানির শিকার হয়ে গোলাপগঞ্জের হেফাজত নেতা আল আমিন দেশ ছাড়া

মামলা হামলা ও নানা হয়রানির শিকার হয়ে গোলাপগঞ্জের হেফাজত নেতা আল আমিন দেশ ছাড়া


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

সরকার দলীয় লোকদের দ্বারা নানা হয়রানির শিকার হয়ে দেশ ছাড়া হয়েছেন গোলাপগঞ্জের হেফাজত নেতা মাওলানা আল আমিন (২৮)।

মাওলানা আল আমিন বাঘা ইউনিয়নের বাঘা গৌরাবাড়ি গ্রামের আব্দুল হকের পুত্র।

মাওলানা আল আমিন ২০১৯ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাতের কারণে হেফাজতের সরকার বিরোধী আন্দোলন সরব ছিলেন। এজন্য তার বিরুদ্ধে ক্ষমতাসীনরা বিভিন্ন মিথ্যা মামলা হামলা অব্যাহত রেখেছিল। মাওলানা আল আমিন একজন ব্যবসায়ী ছিলেন।

তাঁর বড় ভাই রুহুল আমীন (৪৪) একজন সফল ব্যবসায়ী ছিলেন। মাওলানা আল আমিন সিলেটের টিলাগড় পয়েন্টে ভাইয়ের গড়া ব্যবসা প্রতিষ্ঠান মরিয়ম ফার্মেসী পরিচালনা করতেন। ২০২২ সালের জুন মাসে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মদদ পোস্ট একদল চাঁদাবাজ ফার্মেসীতে এসে মাওলানা আল আমিনের কাছে চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে দিতে রাজি না হওয়ায়, এসময় তারা তাকে হুমকি ধামকি ও দোকান লণ্ডভণ্ড করে দেয়। তাদের কে চাঁদা না দিলে এখানে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করা যাবেনা বলেও জানায় তারা।

এ ঘটনায় মাওলানা আল আমিনের বড় ভাই রুহুল আমিন স্থানীয় প্রশাসনের কাছে গিয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে প্রশাসন তাদের সহযোগিতা না করে উল্টো চাঁদাবাজদের সাথে মিলমিশ করে নেওয়ার কথা বলে।

জানা যায়, মাওলানা আল আমিনের বড় ভাই রুহুল আমিনের মরিয়ম ক্রাসার নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিল। সেটিও সরকার দলীয় লোকদের অত্যাচারে ও দেশের রাজনৈতিক প্রতিহিংসার কারণে বন্ধ করে দিতে হয়।

শুধু তাই নয়, ২০২৩ আগস্টের ৫ তারিখ মাওলানা আল আমিনের বড় ভাই রুহুল আমীনের অন্য সাইডে মরিয়ম এন্টারপ্রাইজে সন্ত্রাসীরা হামলা করে। এসময় তারা উনার গাড়িগুলাকে আংশিক ক্ষতিগ্রস্ত করে। এই মাসের ১৫ তারিখে আবার মরিয়ম ফার্মেসিতে চাঁদাবাজরা হানা দেয়। এবং ২০২৪ ফেব্রুয়ারী ৩ তারিখে ম রুহুল আমীনের বাড়িতে পুলিশ হানা দেয়, এসব অত্যাচারে অতিষ্ঠ হয়ে তিনিও দেশ ছেড়ে কানাডা গমন করেন।

মাওলানা আল আমিনকেও ক্ষমতাসীনরা মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়ত হয়রানি করে। এক পর্যায়ে তিনিও গোপনে দেশ ছেড়ে যুক্তরাজ্যে পাড়ি জমান।

তারা দুনো ভাই দেশ ছেড়ে গেলেও কিছু দিন পর পর তাদের বাড়িতে পুলিশ হানা দেয়। এসে হেফাজত নেতা মাওলানা আল আমিন ও তার বড় ভাই রুহুল আমীন কোথায় গেছে এ বিষয় জানতে চায়। বর্তমানে তাদের পরিবারও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান মাওলামা আল আমিন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin