মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন


রাত পোহালেই দিরাইয়ে প্রথম ধাপের ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ 

রাত পোহালেই দিরাইয়ে প্রথম ধাপের ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ 


শেয়ার বোতাম এখানে

দিরাই প্রতিনিধিঃ

 

রাত পোহালেই সুনামগঞ্জের দিরাইয়ে প্রথম ধাপের ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। এই নির্বাচনটি অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন এরই মধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোটকেন্দ্রগুলোতে মঙ্গলবার সকালেই ব্যালট পেপার, বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী পাঠানো শুরু করেছেন রিটার্নিং কর্মকর্তা।

 

দিরাই উপজেলায় নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা সেগুলো হলো রফিনগর ইউনিয়ন, ভাটিপাড়া ইউনিয়ন, রাজানগর ইউনিয়ন, চরনারচর ইউনিয়ন, সরমঙ্গল ইউনিয়ন, করিমপুর ইউনিয়ন, জগদল ইউনিয়ন, তাড়ল ইউনিয়ন, কুলঞ্জ ইউনিয়ন ও দিরাই পৌরসভা। এ উপজেলায় মোট ভোটার এক লক্ষ ৯৩ হাজার ৫২৫, এরমধ্যে পুরষ ৯৭ হাজার ৬৮৭  এবং নারী ভোটার ৯৫ হাজার ৮৩৮ জন। সোমবার(৬ মে) মধ্যরাতে সব ধরনের নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে।

 

উপজেলা সহকারি রিটার্নিং অফিসার মিঠুন মল্লিক জানান, মোট ৭৪টি ভোটকেন্দ্রের ৫১০টি বোতের মাধ্যমে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। এ জন্য প্রিজাইডিং অফিসার,৭৪ জন ও সহকারী প্রিজাইডিং অফিসার ৫১০জনও ১০২০ জন পোলিং অফিসারসহ প্রয়োজনীয় জনবল নিয়োগ করা হয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খোন্দকার জানান,উপজেলা পরিষদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করে ইতিমধ্যে র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্যসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর প্রয়োজনীয় সদস্যরা মাঠে কাজ করছেন। এ ছাড়া যেসব ভোট কেন্দ্রে ঝুঁকিপূর্ণ দেখা যাবে সাথে সাথে এসব কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা জোরদার সহ প্রযোজনীয় ব্যবস্তা নেয়া হবে বলে জানান তিনি।

 

উল্লেখ্য ৬ষ্ট দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন্য ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin