শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন


র‌্যাব হেফাজতে মায়ের মৃত্যুর পর এবার ছেলে ‘নিখোঁজ’

র‌্যাব হেফাজতে মায়ের মৃত্যুর পর এবার ছেলে ‘নিখোঁজ’


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর পর এবার তার ছেলে শাহেদ হোসেন সৈকত নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সোমবার শহরের খাস নওগাঁ মহল্লায় সৈকতের নানাবাড়ি এবং জনকল্যাণ মহল্লার ভাড়া বাড়ির কোথাও তাকে খুঁজে পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে চরম দুশ্চিন্তায় পড়েছেন তার স্বজনেরা।

জানা যায়, সুলতানা জেসমিন নওগাঁ শহরের কালিতলা মহল্লার নওগাঁ পৌরসভা ও চন্ডিপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী পদে চাকরি করতেন। শহরের জনকল্যাণ মহল্লার একটি ভাড়া বাসায় থেকে নিয়মিত অফিসে যাতায়াত করতেন তিনি।

প্রতিদিনের মতো গত বুধবার সকালে বাড়ি থেকে অফিসে যাওয়ার পথে সকাল সাড়ে ১০টায় নওযোয়ান মাঠের সামনে পৌঁছলে তাকে আটক করে নিয়ে যান র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। আটকের প্রায় ২ ঘণ্টা পর দুপুরে জেসমিনকে অসুস্থ অবস্থায় নওগাঁ জেনারেল হাসপাতালে ভর্তি করে র‌্যাব। সেখানে সন্ধ্যা পর্যন্ত চিকিৎসাধীন থাকার পর তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে রেফার করেন চিকিৎসক।

রামেক হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯টার দিকে সুলতানা জেসমিনের মৃত্যু হয়। পরদিন শনিবার রামেকে পোস্টমর্টেম শেষে বিকেলে নওগাঁ সরকারি গোরস্তানে তার দাফন সম্পন্ন করা হয়।

এরপর র‌্যাবের বিরুদ্ধে জেসমিনকে হেফাজতে নিয়ে নির্যাতন করে মেরে ফেলার অভিযোগ তোলেন তার স্বজনরা। রোববার ও সোমবার বিষয়টি নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় খবর প্রকাশ হয়।

সুলতানা জেসমিনের মৃত্যুতে পরিবার-স্বজনের মধ্যে শোকের মাতম চলছে। ঠিক সেই সময়ে জেসমিনের ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহেদ হোসেন সৈকতকে সোমবার থেকে কোথাও পাওয়া যাচ্ছে না।

সরেজমিন সোমবার দুপুরে নওগাঁ শহরের জনকল্যাণ মহল্লায় সৈকতদের ভাড়া বাড়িতে গিয়ে তার খোঁজ পাওয়া যায়নি। পরে তার সন্ধানে খাস নওগাঁ মহল্লায় তার নানা বাড়িতে গিয়ে দেখা যায় বাড়িটির ভেতরে তার মামা সোহাগ নিজেকে ভেতর থেকে তালাবদ্ধ করে রেখেছেন। সৈকত বাড়িতে নেই জানিয়ে আড়ালে চলে যান তিনি।

সন্ধ‍্যায় মোবাইল ফোনে সৈকতের অবস্থান জানতে চাইলে তার মামা সোহাগ বলেন, ‘সৈকত কোথায় আছে আমার জানা নেই। বোনকে হারিয়ে এমনিতেই আমরা মানসিকভাবে বিপর্যস্ত। দয়া করে আমাদের নতুন করে আর কোনো প্রশ্ন করবেন না।’

সুলতানা জেসমিনের মামা নওগাঁ পৌরসভার সাবেক কাউন্সিলর নাজমুল হক মন্টু বলেন, ‘গত রাতে মায়ের শোকে কাঁদতে কাঁদতে প্রতিবেশী এক আত্মীয়ের বাড়িতে সৈকত ঘুমিয়েছিল। এরপর সকাল থেকে তাকে আর দেখিনি। শুনলাম তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিষয়টি নিয়ে আমরা চরম দুশ্চিন্তার মধ্যে আছি। তার সন্ধানে খোঁজাখুঁজি অব্যাহত রয়েছে।’

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফৌজিয়া হাবিব খান বলেন, ‘শহর থেকে কোনো যুবক নিখোঁজ হয়েছেন এমনটি আমার জানা নেই। স্বজনরা সাধারণ ডায়েরি করলে তাকে খুঁজে পেতে সব ধরনের আইনগত সহযোগিতা করা হবে।’


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin