শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন


শাবিপ্রবিতে গবেষণা ও উদ্ভাবন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন আগামীকাল

শাবিপ্রবিতে গবেষণা ও উদ্ভাবন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন আগামীকাল


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামীকাল শুক্রবার থেকে তিন দিনব্যাপী প্রযুক্তি, গবেষণা, উদ্ভাবন ও শিক্ষা বিষয়ক ৬ষ্ঠ আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড সাইন্সেস এন্ড টেকনোলজি অনুষদের আয়োজনে অনুষ্ঠিত এ সমম্মেলনটি শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলি যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তফা জব্বার। এছাড়া প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও পৃষ্ঠপোষক হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সম্মেলন পরিচালনা কমিটির প্রধান ও এপ্লাইড সাইন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমদ।

অধ্যাপক ড. মুশতাক আহমদ বলেন, সম্মেলনটিতে ইউএসও, ইটালী বেলজিয়াম, বেলারুশ, দক্ষিণ কুরিয়া ও জার্মানিসহ ১২টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও গবেষকরা অংশ নিবেন। সম্মেলনটি প্ল্যানারি, টেকনিক্যাল ও পোস্টার এ তিন সেশনে অনুষ্ঠিত হবে। প্ল্যানারি সেশনে দেশ ও বিদেশের প্রখ্যাত অধ্যাপক ও গবেষকরা চারটি কি-নোট ও ছয়টি ইনভাইটেড পেপার উপস্থাপন করবেন।

এছাড়া ১৫৬টি গবেষণা প্রবন্ধ ও ১০টি পোস্টার পেপার উপস্থাপন করা হবে। সিভিল ইঞ্জিনিয়ারিং, ‘এনভায়রনমেন্ট অ্যান্ড আর্কিটেকচার’, ‘কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স’, ‘মেকানিক্যাল, ম্যানুফ্যাকচারিং অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং’ ও ‘কেমিক্যাল, ফুড, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং’ ক্যাটাগরিতে একটি করে মোট পাঁচটি ‘বেস্ট পেপার’ এওয়ার্ড দেয়া হবে। এছাড়া একটি ‘বেস্ট পোস্টার’ এওয়ার্ডও দেয়া হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin