শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন


শ্রীমঙ্গলে এবার কলেজ ছাত্রী করোনায় আক্রান্ত

শ্রীমঙ্গলে এবার কলেজ ছাত্রী করোনায় আক্রান্ত


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ব্যাংক কর্মকর্তা করোনায় আক্রান্ত  শনাক্ত হওয়ার পর এবার এক কলেজ ছাত্রী আক্রান্ত হয়েছেন। সে  শ্রীমঙ্গল সরকারি কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্রী বলে জানা গেছে। এ নিয়ে শ্রীমঙ্গলে দুইজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত  করা হয়েছে।

শ্রীমঙ্গলের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনায় আক্রান্ত হয়েছেন তিনি একজন ২১ বছর বয়সি নারী। তার বাড়ি  শ্রীমঙ্গলের ফুলছড়া চা বাগানে। গত ২৩ তারিখ আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে ২৬ এপ্রিল রাতে তার রিপোর্ট পজিটিভ এসেছে।

জানা যায়, করোনা পরিস্থিতিতে দেশে লকডাউনের পাচঁদিন আগে ঢাকা যাত্রাবাড়ী শনির আখড়ায় এলাকায় মেয়েটি বোনের বাড়িতে বোনের বাচ্চা দেখতে যায়, গত  বুধবার (২২ এপ্রিল) তার বাবা ও মামা ঢাকা থেকে শ্রীমঙ্গলে তাকে নিয়ে আসেন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) তার নমুনা সংগ্রহ করে টেষ্টে পাঠানো হয় এবং রোববার (২৬ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার ফলাফলে তার শরীরে করোনার পজেটিভ শনাক্ত করা হয়।

শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম আক্রান্ত রোগীর বাসা পরিদর্শন শেষে বলেন, রোগী এখন বাসাতেই আছেন। প্রাথমিকভাবে আক্রান্ত রোগীর বাসা লকডাউন করা হবে পরবর্তীতে প্রয়োজন হলে পুরো বাগান লকডাউন করা হবে’।

এদিকে রোববার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে মোট ১৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে ৮ জনের পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। যার মধ্যে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হয় মৌলভীবাজারে ৬ জন। যাদের মধ্যে একজন শ্রীমঙ্গল, একজন বড়লেখা ও চারজন কুলাউড়া উপজেলার।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin