শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন


শ্রীমঙ্গলে মৃত্যুর তিন বছর পর কবর থেকে লাশ উত্তোলন

শ্রীমঙ্গলে মৃত্যুর তিন বছর পর কবর থেকে লাশ উত্তোলন


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ছেলে গোলাম মোরসালিন এর দায়ের করা হত্যা মামলায় কবর থেকে বাবার লাশ উত্তোলন করা হয়েছে। সৎ মায়ের বিরুদ্ধে মামলা করেন গোলাম মোরসালিন রাজা। প্রায় ৩ বছর ১ মাস পর (৯ফেব্রুয়ারি) মঙ্গলবার দুপুরে উপজেলার মতিগঞ্জ এলাকার তাদের পারিবারিক কবরস্থান থেকে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মাস্টার গোলাম মোস্তফা রাজা মিয়ার মৃতদেহ কবর থেকে উত্তোলন করা হয়।

আদালতের নির্দেশে ময়না তদন্তের জন্য উপজেলার মতিগঞ্জ এলাকাধীন হাইল হাওরে অবস্থিত ‘রাজা ফিশারিজ এন্ড হ্যাচারী কমপ্লেক্স’র পারিবারিক কবরস্থান থেকে প্রতিষ্ঠানের সাবেক স্বত্বাধিকারী মৃত মাস্টার গোলাম মোস্তফা রাজা মিয়ার মৃতদেহ উত্তোলন করে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রহমানের নেতৃত্বে লাশ উত্তোলন কার্যক্রম শুরু হয়।

এসময় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আলী তানভীর রাহাত, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আলমগীর, স্থানীয় আশিদ্রণ ইউনিয়নের চেয়ারম্যান ররেন্দ্র প্রসাদ বর্ধন জহর, ইউপি সদস্য আব্দুস শহীদ ও শ্রীমঙ্গল থানার পুলিশের সদস্য এবং বিপুল সংখ্যাক উৎসুক জনতা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান প্রতিদিনের সংবাদকে জানান, মরহুম মাস্টার গোলাম মোস্তফা রাজা সাহেবের ছেলে তার বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে বলে মামলা দায়ের করে। সেই মামলার পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত কবর থেকে লাশ উত্তোলন করে ময়না তদন্তের নির্দেশ দেয়। তিনি বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে আজ লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পেরন করা হয়েছে। তিনি আরো জানান ময়নাতদন্তের রিপোর্ট আসার পর তা আদালতে প্রেরণ করা হবে।

এসআই আলমগীর জানান, রাজা মিয়ার ছেলে গোলাম মুরসালিন রাজার একটি আবেদনের প্রেক্ষিতে মৌলভীবাজার জেলার বিজ্ঞ আদালত মৃতদেহ উত্তোলন করে পোস্টমর্টেম করার নির্দেশ দেন। তিনি আরো বলেন, রাজা মিয়ার ছেলে গোলাম মুরসালিন রাজা মামলার বাদী, অথচ সে কোন ধরনের সহযোগিতা করে নাই এমনকি তার সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, আবেদনে বলা হয়, রাজা মিয়ার বিপুল সম্পত্তির লোভে দ্বিতীয় স্ত্রী নূরজাহান রানী রাজা মিয়াকে বালিশ চাপা, বিষ প্রয়োগ কিংবা অন্য কোন উপায়ে হত্যা করা হতে পারে। এতে মৃতদেহ উত্তোলন করে ময়না তদন্ত করার প্রার্থণা করা হয়।

গত ১৭ সালের ৩১ ডিসেম্বর রাজা মিয়া মৃত্যুবরণ করেন। এসময় তিনি দ্বিতীয় স্ত্রী নিয়ে বসবাস করতেন। রাজা মিয়ার মৃত্যুর পর থেকে দুই স্ত্রীর পক্ষের মধ্যে সম্পত্তি নিয়ে চরম বিরোধ দেখা দেয়। এর এক পর্যায়ে গেল বছরের ২৬ আগস্ট বাবার এই মৃত্যুকে স্বাভাবিক মেনে না নিয়ে প্রথম পক্ষের ছেলে গোলাম মোরসালিন রাজা তার সৎ মা নূরজাহান বেগমকে প্রধান আসামি ও তার ভাই দেওয়ান আলামিন রাজা, দেওয়ান সেলিম, দেওয়ান জান্নাতুল ফেরদৌস লিখন ও নাছির মিয়াসহ অজ্ঞাতনামা আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে আদালতে এই হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় গোলাম মোরসালিন রাজার সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে মৃত রাজা’ মিয়ার স্ত্রী দ্বিতীয় স্ত্রী দেওয়ান নুরজাহান রানী মুঠোফোনে জানান, মোরছাল এর আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। দীর্ঘ ২৪বছর যার সাথে সংসার করেছি তাকে কিভাবে মারতে পারি।

তিনি আরো জানান, রাজা সাহেবের স্বাভাবিক মৃত্যু হয়েছে। তার প্রথম পক্ষের স্ত্রী ও সন্তানরা দীর্ঘদিন থেকে দেশের বাইরে থাকেন। তারা রাজা সাহেবের সাথে কোন প্রকার যোগাযোগ না রাখায় আমাকে বিয়ে করেছে। তারা রাজা মিয়ার বিদেশে থাকা সব সম্পত্তি আত্মসাত করেছে দেশের সম্পত্তিও আত্মসাৎ করার জন্য আমাকে জোর পূর্বক বাড়ি থেকে বের করে দিয়েছে।

তারা বাড়ির কাজের লোক দিয়ে আমার বিরুদ্ধে ৭/৮ টি মিথ্যা মামলা করেছে। আমি এখন প্রাণের ভয়ে ঢাকায় থাকি। শ্রীমঙ্গলে আসলে তারা যেকোন সময় আমাকে মেরে ফেলতে পারে বলে তিনি জানান।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin