শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন


শ্রীমঙ্গলে সরকারী চাল চুরির অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা

শ্রীমঙ্গলে সরকারী চাল চুরির অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নে সরকারি চাল চুরির অভিযোগে আশিক মিয়া নামে এক ব্যক্তি গ্রেপ্তার এবং ইসলাম মিয়া নামের অপর এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।   এই ঘটনায় বিশেষ ক্ষ্মতা আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত গভীর রাতে আশিক (৪৮) কে গ্রেপ্তার করে দুপুরে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। আটককৃত আশিক ওই ইউনিয়নের ভৈরববাজার সংলগ্ন নয়ানশ্রী গ্রামের মৃত আশ্বদ মিয়ার পুত্র।

পুলিশ জানিয়েছে, আশিকের বাড়িতে ১০ টাকা কেজি সরকারি চাল মজুদ করে রাখা আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার (১৫ এপ্রিল) দিবাগত রাত ৩টার সময় আশিকের বাড়িতে হানা দিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। আশিককে আটকের পর তাকে উদ্ধার এবং চালের বস্তা চুরি সংক্রান্ত বিষয়টি ধামাচাপা দেবার চেষ্টা চালায় একটি মহল। পরে গণমাধ্যমকর্মীরা বিষয়টি জেনে গেলে তাদের এমন উদ্দেশ্য ভেস্তে যায়। তবে পুলিশের উপস্থিতি ও  অভিযান হবে এমন তথ্য আগে ভাগেই জানতে পেরে আশিকের লোকজন  অনেক চালের বস্তা সড়িয়ে ফেলে বলে জানা গেছে।

আশিককে আটক করে থানায় নেয়ার সময়টিতে তার লোকজন এ চালগুলো অন্য সড়িয়ে ফেলে বলে ধারনা করেছে এলাকাবাসী।

কালাপুরের এলাকাবাসী তুহিন চৌধুরী ও মো. জাকারিয়া বলেন, ভয়ে কেউ মুখ খুলতে চাচ্ছে না। তারপরও যা জানতে পারলাম তা হলো, সিএনজি অটোরিক্সা করে ১০ টাকা দামের সরকারি ত্রাণের চাল বাজারে নিয়ে যাবার সময় সিএনজি থেকে পড়ে যায়। তখন উৎসুক লোকজন সিএনজি চালককে জিজ্ঞেস করে জানতে পারে এগুলো কালাপুরের আশিক মিয়া এবং ইসলাম মিয়ার চাল।

এসময় তারা জানান আশিক মিয়ার কাছ থেকে মঙ্গলবার দুপুরে ১৫শ’ টাকায় ২ বস্তা ৩০ কেজি করে ৬০ কেজি চাল ক্রয় করেন।

ধৃত আশিক ও ইসলাম মিয়া পুলিশী জিজ্ঞাসাবাদে একই এলাকার পূর্ব মাজদিহি গ্রামের রঙ্গু মিয়ার ছেলে ইসলাম মিয়া (৫০) ও বরুনা  এলাকার মৃত মছলন মিয়ার ছেলে সজু মিয়া (৩৮) নামে অপর ২ ব্যক্তির সংশ্লিষ্টতা পাওয়া গেছে। রাত প্রায় ১২টার দিকে এই ৩ জনকে আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ ধারায় শ্রীমঙ্গল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১২।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, খাদ্য অধিদপ্তরের চাল অবৈধভাবে মজুদ রাখার অপরাধে ইতোমধ্যে আশিককে গ্রেপ্তার এবং ইসলামকে জিজ্ঞাসাবাদ করে সরকারী চাল চুরির সত্যতা পাওয়া গেছে। এ সময় ৫ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান  শ্রীমঙ্গল থানার ওসি মো. আব্দুছ ছালেক।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin