শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন


এসএমপির শ্রেষ্ঠ নায়েক মো. সফি: পুরস্কৃত করলেন কমিশনার

এসএমপির শ্রেষ্ঠ নায়েক মো. সফি: পুরস্কৃত করলেন কমিশনার


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেটে বিভিন্ন সময়ে অসহায় মানুষের খাদ্যসামগ্রী, বিনামূল্যে অক্সিজেন সেবা, চিকিৎসা সহযোগিতা, করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন সম্পন্ন, প্লাজমা সংগ্রহ করে প্রদান, অসহায় শিক্ষার্থীদের লেখাপড়ায় আর্থিক সহযোগিতা ও মুমূর্ষু রোগীদের রক্তের ব্যবস্থা করে মানবিক পুলিশিং এর এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় তাকে বিশেষভাবে প্রশংসিত করা হলো।

মানবিক কার্যক্রম: সিলেট মেট্রোপলিটন পুলিশ এর মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস শাখায় কর্মরত নায়েক/মো. সফি আহমদ, করোনা পরিস্থিতিতে ২০২০ সালের ২৬ মার্চ থেকে মানবিক এ কার্যক্রম হয়ে ২০২১ সাল অদ্যবর্ধি পর্যন্ত এক অন্যরকম উদার মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেন। তিনি সম্মানিত পুলিশ কমিশনার, এসএমপি, সিলেট মহোদয়ের অনুপ্রেরণায় করোনা মহামারীতে নিজ উদ্যোগে নিজস্ব ও আত্মীয় স্বজন এবং বন্ধু বান্ধবদের অর্থায়নে করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা, করোনা রোগীদের প্লাজমা সংগ্রহ করে প্রদান করা, করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন সম্পন্ন করা, করোনাকালীন সময়ে সাধারণ রোগীদের রক্তের প্রয়োজন হলে রক্ত সংগ্রহ করে দেওয়া, অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা খাবার সহ খাদ্য সামগ্রী বিতরণ, অসহায় দরিদ্র রোগীদের চিকিৎসা সেবা প্রদান এবং নগদ অর্থ প্রদান করে আসছেন। তিনি অদ্যবদী প্রায় ৩ (তিন) হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। বিরতনকারী প্রতিটি পরিবারের জন্য- চাল- ১০কেজি, ডাল-২কেজি, পিয়াজ-২কেজি, আলু-২কেজি, তৈল-২লিটার, মসলা (মরিছ, হলুদ, ধনিয়া)-১শত গ্রাম, বাচ্চাদের জন্য-১টি চিপস্, বল সাবান-১টি।

এছাড়া পবিত্র মাহে রমযান উপলক্ষে উপরোক্ত খাদ্য সামগ্রীর পাশাপাশি ছোলা-১কেজি, খেজুর-আধা কেজি, সেমাই-১ প্যাকেট, নারিকেল-১টি, ময়দা-১কেজি বিরতন সহ রাস্তায় ছিন্নমূল মানুষের জন্য ইফতার ও সেহরী বিতরণ করেন, এছাড়া বিভিন্ন এতিমখানায় সম্পূর্ন রমজান মাসে ইফতার ও সেহরির ব্যবস্থা করা এবং পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সিলেট মহানগরীর পাশাপাশি কুলাউড়া উপজেলায় মানবিক টিমের মাধ্যমে ১০০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

তাছাড়া তিনি বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও এতিমিখানার শিক্ষাথীদের মাঝে তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ সহ দরিদ্র অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়ালেখার খরচ বহন করেন। দরিদ্র মানুষের ঘর নির্মানে সহায়তা করেন। দরিদ্র পরিবারের মেয়েদের বিয়েতে সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করেন।

তিনি করোনা সম্পর্কিত জনসচেতনতা মূলক একাধিক প্রামাণ্য চিত্র প্রকাশ করে লোকজনদের সচেতন সহ তাদের মাঝে ৫শত মাস্ক বিতরণ করেন। এছাড়া সিলেট মেট্রোপলিটন পুলিশ পেইজ ও তার ব্যবহৃত ফেইসবুক আইডি- সফি আহমেদ এর মাধ্যমে অসহায় ও দুস্থ মানুষের মাঝে এাণের সহায়তার জন্য তার মোবাইল- ০১৭১৪-৩৬৩৪৮৬ নাম্বার দিয়ে সাধারণ মানুষদের কে সাহায্য সহযোগিতা করে ব্যাপক সাড়া পেয়েছেন। তিনি অসহায় বেকার মানুষদের স্বাবলম্বি করার জন্য সেলাই মেশিন, ভ্যান গাড়ী ও রিক্সার ব্যবস্থা করে দেন। তিনি শারীরিক প্রতিবন্ধিদের হুইল চেয়ার, স্টিক প্রদান করেন। তিনি দৈনন্দিন প্রায় ১৫/২০টি পরিবারকে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

দাপ্তরিক কার্যক্রম: তিনি এসএমপি’র মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস শাখায় কর্মরত থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন গুরত্বপূর্ণ পোগ্রাম, এসএমপি’র ভালো কাজের তথ্য ও ছবি সংগ্রহ করে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করেন। এছাড়া সিলেট মেট্রোপলিটন পুলিশ পেইজে ও ইউটিউব চ্যানেলে এসএমপি’র কার্যক্রম, বিভিন্ন ব্যানার, ফেস্টুন, ভিডিওবার্তা প্রচার প্রচারণা করে থাকে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin