শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন


সাবিনার জন্য যুক্তরাজ্য জুড়ে হাহাকার

সাবিনার জন্য যুক্তরাজ্য জুড়ে হাহাকার


শেয়ার বোতাম এখানে

আন্তর্জাতিক ডেস্ক:

ব্যস্ত পার্কে খুন হওয়া ব্রিটিশ বাংলাদেশী স্কুল শিক্ষিকা সাবিনা নিসার জন্য যুক্তরাজ্যের বাঙালি কমিউনিটি জুড়ে শোক আর হাহাকার। মাত্র ২৮ বছর বয়সে আজানা ঘাতক কেড়ে নিয়েছে সাবিনার প্রাণ। গত শুক্রবার সন্ধ্যা থেকে পাওয়া যাচ্ছিল না সাবিনা নিসাকে।

পরে শনিবার সকালে লন্ডনের কিডব্রুক এর ক্যাটর পার্কে তার মৃত দেহ পায় পুলিশ।বিষয়টি নিয়ে মৃত সাবিনার কাজিন জুবেল আহমেদ বলেন, ‘এমন ভয়াবহভাবে হত্যাকান্ডের ঘটনাটি এখন পর্যন্ত পরিবারের পক্ষে মেনে নেওয়া সম্ভব হচ্ছে না। তার (সাবিনার) বাবা মা এখনও স্বাভাবিক হতে পারছেন না।

এমন ব্যস্ততম পার্কে এমন ঘটনা সত্যি মেনে নেওয়া যাচ্ছে না। কিছু খারাপ মানুষের শিকার হলো সাবিনার মতো একটি নিরাপরাধ মেয়ে।’সাবিনা নিসাকে স্মরন করে শুক্রবার বিকেলে মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করা হয়েছে।

এদিকে সাবিনার ঘটনার পর নারী সংগঠনগুলো বলছে, এভাবে যদি নারীরা বাইরে নিরাপত্তায় না থাকে, তাহলে তারা কিভাবে বের হবে।লন্ডন মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা গেছে, গত শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে সাউথ ইস্ট লন্ডনের কিডব্রুক এলাকার ক্যাটর পার্কে একটি কমিউনিটি সেন্টারের পাশে সাবিনার মৃতদেহ পাওয়া যায়। তিনি লুইশাম রাশিগ্রিন প্রাইমারি স্কুলের শিক্ষিকা ছিলেন।

লন্ডনের গ্রীন উইচ বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে গত বছর শিক্ষকতায় যোগ দেন সাবিনা। তার বাবা মা ও অন্য দুই বোন ব্রেডফোর্ডশেয়ারে থাকেন। স্কুলের অন্য কয়েকজন শিক্ষকদের সাথে স্কুলের কাছাকাছি একটি বাড়িতে বসবাস করতেন। সাবিনার বাবা আব্দুল রউফ একজন শেফ। বাংলাদেশে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের বাসিন্দা আব্দুল রউফসহ পুরো পরিবার শোকে মুহ্যমান হয়ে পড়েছেন।

স্কুলের প্রধান শিক্ষক তার সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, ‘তিনি অমায়িক ব্যবহারের অধিকারী ও একজন ভাল শিক্ষক ছিলেন। পুলিশ ঘটনার তদন্ত চালাচ্ছে। এখন পর্যন্ত খুনি সন্দেহে ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।’

বিষয়টি নিয়ে লন্ডনের মেয়র সাদিক খান জানান, নারীদের প্রতি এমন সহিংসতা বন্ধে তাদের আরও বেশি কাজ করতে হবে। এ বিষয়ে নতুন কিছু পদক্ষেপ নেওয়ারও কথা বলেছেন তিনি।এদিকে তদন্তকারী পুলিশ বলছে, তারা এরই মধ্যে এই হত্যাকান্ডের সাথে সম্পৃক্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন। এছাড়া তারা আশেপাশের মানুষদের সাথে কথা বলছেন বিষয়টি নিয়ে।ব্রিটিশ বাংলাদেশী স্কুল শিক্ষিকা সাবিনা নিসার হত্যাকান্ডে শোক ও গভীর সমবেদনা প্রকাশ করেছেন লন্ডনের মেয়র সাদিক খান। বিবিসি জানায় মেয়র এই ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী করেন।ব্রিটিশ বাংলাদেশী মেয়ে সাবিনা নিসার হত্যাকান্ডে কমিউনিটির মধ্যে শোক বিরাজ করছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin