রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন


সিলেট-২ আসন : বেশিরভাগ প্রার্থীকেই চিনেন না ভোটাররা!

সিলেট-২ আসন : বেশিরভাগ প্রার্থীকেই চিনেন না ভোটাররা!


শেয়ার বোতাম এখানে

নবীন সোহেল:: সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৪ প্রার্থী। স্থানীয় রাজনীতিতে কখনো দেখা যায়নি তাদের অধিকাংশদের। ভোটাররাও চিনেন না তাদের। অথচ তারা প্রার্থী হয়েছেন। সিলেটের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মনোনয়ন দাখিলের খবরে অনেকেই চমকে উঠেছেন। কারণ তারা কখনোই প্রচার-প্রচারণা বা স্থানীয় রাজনীতিতে ছিল না। এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) যারা প্রার্থী হয়েছেন, তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, বর্তমান সংসদ সদস্য গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান, সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরী, বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান (স্বতন্ত্র) স্থানীয় রাজনীতিতে জড়িত এবং ভোটারদের পরিচিত। এরমধ্যে যুবলীগ নেতা আলতাফুর রহমান সুহেল (স্বতন্ত্র) শফিক চৌধুরীর মনোনীত ডামি প্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন।

এর বাইরে ৯ প্রার্থী তৃণমূল বিএনপির আব্দুর রব, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির, কৃষক শ্রমিক জনতা পার্টির আবুল কালাম আজাদ, জাকের পার্টির মো. সায়েদ মিয়া, এনপিপির মো. মনোয়ার হোসেন, জাপার মাহবুবুর রহমান চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন ও প্রবাসী মুশাহিদ আলী এলাকায় পরিচিত নন এবং স্থানীয় রাজনীতিতে জড়িতও নয়। ফলে তাদের ভোটাররা চিনতে পারছে না। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে নির্বাচনী এলাকায়।

এ বিষয়ে বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাম্যবাদী কবি ও লেখক সাইদুর রহমান সাঈদ বলেন, আমি প্রার্থীদের মধ্যে মাত্র ৫ প্রার্থীকে চিনি। এছাড়া অন্য প্রার্থীদের আমি কখনো দেখিনি, এমনকি নামও শুনিনি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin