শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন


সুব্রত’র চিকিৎসার জন্য এসইউডিএস’র বিতর্ক প্রতিযোগিতা

সুব্রত’র চিকিৎসার জন্য এসইউডিএস’র বিতর্ক প্রতিযোগিতা


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০০৫-০৬ সেশনের (১৬ তম ব্যাচ) শিক্ষার্থী সুব্রত কুমার সাহা’র পায়ের চিকিৎসার জন্য অনলাইন বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ‌‌’শাহজালাল ইউনির্ভাসিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস)। প্রতিযোগিতাটি আগামী ১৭ ও ১৮ মে ‘SUDS Fundraiser Divisional BP-2021’ শিরোনামে অনুষ্ঠিত হবে। প্রতিটি টিমের জন্য রেজিস্ট্রেশন ফি চারশত টাকা (৪০০/=) নির্ধারণ করা হয়েছে।

এতে সিলেট বিভাগের স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সকল সাবেক ও বর্তমান বিতার্কিক অংশগ্রহন করতে পারবে। বিতর্ক প্রতিযোগিতাটি অনলাইনে Discord অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এ থেকে প্রাপ্ত রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য অনুদান থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ সুব্রত কুমার সাহার চিকিৎসার জন্য প্রদান করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি নাহিদ হাসার নাঈম।

নাহিদ হাসার নাঈম বলেন, সুব্রত কুমার সাহা ছিলেন আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থ। তিনি ২০১৫ সালে ভয়ংকর এক দূর্ঘটনার শিকার হয়ে স্বাভাবিকভাবে চলাফেরা করার সক্ষমতা হারান। পরে বিগত পাঁচ বছর ধরে নিয়মিতভাবে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন তার পরিবার ও স্বজনরা। ইতোমধ্যে চিকিৎসার জন্য তাকে কয়েকবার ভারতেও যেতে হয়েছে।

তিনি আরো বলেন, চিকিৎসকদের মতামত অনুযায়ী, Ankle Surgery, Knee Antroscopy এবং GMRS Implantation এর মতো গুরুত্বপূর্ণ এই পর্যায়ক্রমিক সার্জারিগুলোর মধ্য দিয়ে যেতে হবে সুব্রতকে। সার্জারিগুলো করা হবে দিল্লীর Sarvodoya Hospital And Research Center এ। এজন্য চিকিৎসাবাবদ সবমিলিয়ে খরচ পড়বে প্রায় ২৫ লক্ষ টাকা, যা তার পরিবারের একার পক্ষে বহন করা সম্ভব নয়। তাই তার চিকিৎসায় সহযোগিতা করার জন্য আমরা এমন উদ্যোগ গ্রহণ করি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin