শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন


১৫ বছরের অপেক্ষার অবসান: চালু হলো শেখ হাসিনা পার্ক

১৫ বছরের অপেক্ষার অবসান: চালু হলো শেখ হাসিনা পার্ক


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

১৫ বছরের অপেক্ষার অবসান ঘটলো সিলেটবাসীর। নাম নির্ধারন জটিলতায় আটকে থাকা পার্কটি শেষ পর্যন্ত আজ দুপুর থেকে খুলে দেওয়া হলো। তবে পার্কটির অনুষ্ঠানিক উদ্বোধন এখনো করা হয়নি। আপাতত পরীক্ষামূলকভাবে কয়েকদিন চলবে। পরে দিনক্ষণ দেখে আনুষ্ঠানিকভাবে পার্কটি চালু করা হবে। এদিকে পার্ক চালুর প্রথম দিনে মাত্র ২০টাকার কেটে অনেক দর্শনার্থী ভিতরে প্রবেশ করে। বিশেষ করে শিশুদের ভীড় ছিল চুখে পড়ার মত।

জানা যায়, সিলেট সিটি করপোরেশনের (সিসিক) উদ্যোগে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার আলমপুরে পার্ক নির্মাণের কাজ শুরু হয় প্রায় ১৫ বছর আগে। পরে ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে মাটি ভরাট, সীমানা প্রাচীর নির্মাণ, বৈদ্যুতিক সাব-স্টেশন স্থাপন, দৃষ্টিনন্দন তোরণ নির্মাণসহ পার্কের যাবতীয় কাজ শেষ হয়। কিন্তু, পূর্ণতা পায়নি পার্কটি।

২০১৭ সালের ৭ নভেম্বর থেকে পার্কে রাইড বসানোর কাজ শুরু হয়। রাইড বসানোর পর দীর্ঘ প্রায় ৪ বছর পেরিয়ে গেলেও চালু করা হয়নি পার্কটি। পার্কটি চালু না হওয়ায় অনেক যন্ত্রপাতি নষ্ট হয়ে যায়। আবার অনেক যন্ত্রপাতি চুরিও হয়ে যায়।

তবে শেষ পর্যন্ত সিসিকের প্রচেষ্টায় প্রায় ২৫ কোটি টাকা ব্যায়ে পার্কটি পূর্নতা পায়। পার্কে ইতোমধ্যে ২০টি রাইড বসানো হয়েছে।

এর মধ্যে ম্যাজিক প্যারাস্যুট, মনোরেল, ভিজিটিং ট্রেন, রেলগাড়ি, পাইবেটশিপ, স্নিপার, সিসরাইড, বোট, টুইস্টার, বাম্পার কার, ফ্রুট ফ্লাইং চেয়ার, নাগরদোলা, ফ্যারসেল ও জাম্পিং ফ্রগসহ বেশ কয়েকটি রাইড উল্লেখযোগ্য।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin