শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫০ অপরাহ্ন


২য় দিনের কর্মবিরতি পালন করলেন বিশ্বনাথের স্বাস্থ্য সহকারীরা

২য় দিনের কর্মবিরতি পালন করলেন বিশ্বনাথের স্বাস্থ্য সহকারীরা


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি
বেতন বৈষম্য নিরসনের দাবিতে ২য় দিনের মতো কর্মবিরতিতে রয়েছেন বিশ্বনাথ উপজেলার ৫২ স্বাস্থ্য সহকারি। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কাদিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তারা এ কর্মবিরতি পালন করে যাচ্ছেন।

এরআগে বৃহস্পতিবারও একই স্থানে একই সময়ে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী সংগঠনের বিশ্বনাথ শাখার সভাপতি সুপ্তা ভট্টাচার্য্যরে নেতৃত্বে কর্মবিরতি শুরু করেনে তারা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতিতে থাকার ঘোষণাও দিয়েছেন সুপ্তা ভট্টাচার্য্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে তাদেরকে (স্বাস্থ্য সহকারী) বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন।

২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী তাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য একটি কমিটিও গঠন করে দিয়েছেন। আর চলতি বছরের ২০ ফেব্রুয়ারি তারা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক তাদের দাবি মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন।

কিন্তু সে অনুযায়ী তাদের এখানো কোনো সুবিধা দেওয়া হচ্ছেনা। ফলে দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচি পালন করবেন তারা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin