শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন


গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র মনোনয়নপত্র গ্রহণ

গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র মনোনয়নপত্র গ্রহণ


শেয়ার বোতাম এখানে

প্রবাস ডেস্ক:

গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র আগামী ৩ অক্টোবরের নির্বাচনকে সামনে রেখে সংগঠনের সদস্যবৃন্দের কাছ থেকে মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছেন। মঙ্গলবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে অত্যন্ত আনন্দঘন পরিবেশে সংগঠনের সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বোর্ড অব ডাইরেক্ট পদের জন্য সর্বমোট ৩৮ জন সদস্য তাদের মনোনয়ন পত্র জমা দেন নির্বাচন কমিশনের কাছে।

অনুষ্ঠিত সভার ১ম পর্বে বুধবারীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, নির্বাচন কমিশনার আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের আহ্বায়ক কমিটির সদস্য মিছবাহ মাছুম এর সঞ্চালনায় সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গোলাপগঞ্জ উপজেলা উলামা পরিষদ যুক্তরাজ্যের সিনিয়র সহ সভাপতি মাওলানা মোঃ শওকত আলী।

সংগঠনের ভবিষ্যত কার্যক্রম, আসন্ন কমিটির মাধ্যমে গোলাপগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি ব্রিটেনের নতুন প্রজন্মের কাছে পৌঁছানোর আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ লোকমান উদ্দিন, গ্রেটার সিলেট ডেভলপমেন্ট এসোসিয়েশন সাউথ ইষ্ট রিজিওন এর সভাপতি ইসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র সভাপতি আলতাফ হোসেন বাইছ, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সাবেক সভাপতি তমিজুর রহমান রঞ্জু,জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু, গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র আহ্বায়ক মোঃ শামসুল হক, সদস্য সচিব মোহাম্মদ দিলওয়ার হোসেন, অর্থ সচিব মোহাম্মদ আব্দুস শুকুর, কমিউনিটি ব্যক্তিত্ব কলা মিয়া, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক আরেফ মঞ্জুর চৌধুরী মিটু, এনাম উদ্দিন, সি জি ই ক্যারম ক্লাবের সভাপতি সেলিম আহমেদ চাকলাদার, ব্রিটিশ স্কাউটস এসোসিয়েশনের সদস্য ও আন্তর্জাতিক পর্যবেক্ষক কাইসার আহমেদ এ আর খান ফাউন্ডেশনের চেয়ারম্যান এ আর খান সুজা,আব্দুস শুকুর, সংগঠনের প্রতিষ্টাতা সদস্য আজিজুস সামাদ, মাসুদ আহমেদ জোয়ারদার, কামাল উদ্দিন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র প্রতিষ্ঠাতা সদস্য হোসেন মোহাম্মদ ইকবাল, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র মেম্বারশিপ সেক্রেটারি নুনু মোহাম্মদ শেখ, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সাবেক সহ সভাপতি আব্দুন নূর, সাবেক সাংগঠনিক সম্পাদক সাজারুল ইসলাম সাজন, সাবেক শিক্ষা সম্পাদক ইকবাল আহমদ চৌধুরী, প্রচার সম্পাদক ইকবাল হোসেন,বর্তমান কমিটির ক্রীড়া সম্পাদক শাহীন আহমদ, হায়দার জসিম, মকছুছ আহমেদ জোয়ারদার, কমিউনিটি ব্যক্তিত্ব আসাদ উদ্দিন, সালেহ আহমদ ।

বক্তারা বলেন, গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে, যুক্তরাজ্যে গোলাপগঞ্জ উপজেলা ভিত্তিক অন্য সংগঠনের সাথে প্রতিযোগী নয় বরং সহযোগী হিসাবে কাজ করবে। সবাই আশাবাদী গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র মাধ্যমে ঐতিহ্যবাহী গোলাপগঞ্জ উপজেলার ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি ব্রিটেনের বুকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরবে। নিজের শিকড়কে ধারণ করতে ব্রিটেনে বসবাসরত গোলাপগঞ্জবাসীকে সংগঠনের সদস্য হওয়ার আহ্বান জানান।

সভার ২য় পর্ব সঞ্চালনা করেন নির্বাচন কমিশনার, বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

তিনি সংগঠনের সাংবিধানিক মোতাবেক বোর্ড অব ডাইরেক্ট পদের নিয়ম কানুন সকলের সামনে তুলে ধরে একটি সুন্দর ও সুষ্ঠ নির্বাচনের জন্য সংগঠনের সকল সদস্যদের সহযোগিতা কামনা করেন।

এসময় তিনি বলেন, আগামী ৩ অক্টোবর সংগঠনের নির্বাচনের জন্য নির্ধারিত হল খুব শীঘ্রই টিভি , ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে সবাইকে জানিয়ে দেওয়া হবে। এর পর একে একে উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার সদস্যদের কাছ থেকে মনোনয়ন পত্র গ্রহণ করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঘা ইউনিয়ন ডেভলপমেন্ট এসোসিয়েশন ইউকে’র উপদেষ্টা আব্দুল বারী নাছির, ক্রীড়া ব্যক্তিত্ব মোঃ নজরুল ইসলাম, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সাবেক সহ সভাপতি মারুফ আহমেদ, মোঃ সালাহ উদ্দিন, সাবেক সদস্য কাওসার আহমেদ জগলু, আলী আমজাদ চৌধুরী হোসেন, সাবেক ছাত্রনেতা তপু শেখ, রহিম উদ্দিন, কামরুল ইসলাম , জয়নাল খান, দুলাল আহমেদ, কামরুজ্জামান চাকলাদার, হেকিম আশরাফুল ইসলাম, আমিনুল ইসলাম, মাওলানা গোলজার আহমেদ, কাওছার আহমেদ, হাবিবুর রহমান প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin