শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন


সিলেটে আজ থেকে ৪ লক্ষ ৬২ হাজার ৫২১ পরিবার সাশ্রয়ী মূল্যে পাচ্ছে টিসিবি’র পণ্য

সিলেটে আজ থেকে ৪ লক্ষ ৬২ হাজার ৫২১ পরিবার সাশ্রয়ী মূল্যে পাচ্ছে টিসিবি’র পণ্য


শেয়ার বোতাম এখানে

সিলেটে ১ লক্ষ ৮৩ হাজার ৩৬৩
মৌলভীবাজারে ৭২ হাজার ৪২৬
সুনামগঞ্জে ১ লক্ষ ১৪ হাজার ৯১২
হবিগঞ্জে ৯১ হাজার ৮২০

নবীন সোহেল
সারা দেশের ন্যায় সিলেট বিভাগে নিম্ন আয়ের ৪ লক্ষ ৬২ হাজার ৫২১ পরিবার আজ রোববার থেকে সাশ্রয়ী মূল্যে টিসিবি’র পণ্য পাবে। দুই কিস্তিতে এসব পরিবার পণ্য পাবে। প্রথম কিস্তি পাবে ২০ থেকে ৩০ মার্চ এবং দ্বিতীয়টি ৩ থেকে ২০ এপ্রিল।

বিষয়টি শুভ প্রতিদিনকে নিশ্চিত করেছেন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি’র) মৌলভীবাজারের আঞ্চলিক প্রধান মো. ইসমাঈল মজুমদার। চার জেলায় ২১০জন ডিলারের মাধ্যমে এসব পণ্য দেয়া হবে বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে নিম্ন আয়ের ৪ লক্ষ ৬২ হাজার ৫২১ পরিবারের মধ্যে সিলেট জেলায় পাবে ১ লক্ষ ৮৩ হাজার ৩৬৩ পরিবার। মৌলভীবাজার জেলায় পাবে ৭২ হাজার ৪২৬ পরিবার। সুনামগঞ্জ জেলায় পাবে ১লক্ষ ১৪ হাজার ৯১২ পরিবার। হবিগঞ্জ জেলায় পাবে ৯১ হাজার ৮২০ পরিবার। দুই কিস্তি ২০ থেকে ৩০ মার্চ এবং ৩ থেকে ২০ এপ্রিল এসব পরিবার পণ্য পাবে। জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের সহযোগিতা ও দারিদ্র্যের সূচক বিবেচনায় রেখে তালিকা তৈরি করা হয়েছে। ফ্যামিলি কার্ডে প্রতিটি পরিবার ১১০ টাকা দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা দামে ২ কেজি চিনি, ৬৫ টাকা দামে ২ কেজি মসুর ডাল ও ৫০ টাকা দামে ২ কেজি ছোলা পাবেন।

এরআগে শুক্রবার বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের এক কোটি নিম্ন আয়ের মানুষের কাছে টিসিবির পণ্য পৌঁছে দিতে দেশব্যাপী এসব পরিবারের তালিকা তৈরি করা হয়েছে। তালিকা অনুযায়ী তাদের ফ্যামিলি কার্ড প্রদান করেছে সরকার। মন্ত্রী বলেন, এক কোটি পরিবার টিসিবির পণ্য পাওয়া মানে এতে প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবে। পণ্য বিতরণের আগের দিন সংশ্লিষ্ট ফ্যামিলি কার্ডধারীদের পণ্য বিক্রির স্থান ও সময় জানানো হবে বলেও জানান তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, প্রকৃত প্রাপক যেন টিসিবির এসব পণ্য পান, সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়াও ফ্যামিলি কার্ডের বাইরে নিম্ন আয়ের মানুষের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন টিসিবির ট্রাক সেল কার্যক্রম অব্যাহত থাকবে। সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্য বর্তমানে পর্যাপ্ত মজুত আছে। তাই পবিত্র রমজান মাসে পণ্যের কোনো সংকট হবে না বলে তিনি উল্লেখ করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin