রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন


কোম্পানীগঞ্জে ২টি মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের ৭ সদস্য গ্রেফতার

কোম্পানীগঞ্জে ২টি মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের ৭ সদস্য গ্রেফতার


শেয়ার বোতাম এখানে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

সিলেটের কোম্পানীগঞ্জে এম. সাইফুর রহমান ডিগ্রী কলেজের সামনে থেকে মোটরসাইকেল ছিনতাইয়ের মূল হোতাসহ ছিনতাইকারী চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার ও সোমবার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কোম্পানীগঞ্জ থানার দক্ষিন বুড়দেও গ্রামের আব্দুস সালামের ছেলে সজল আহমদ (২৪), এসএমপি শাহপরান থানার ইসলামপুর এলাকার মৃত বদরুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম রায়হান (২০), এসএমপি শাহপরান থানাধীন সুরমা গেট এলাকার বশির আহমদের ছেলে আল আমিন হোসেন শিমুল (২০), একই এলাকার আব্দুল মোতালেবের ছেলে জিহাদ (২০), কানাইঘাট থানার ঢালাইচর গ্রামের হারুনুর রশিদের ছেলে আলী হোসেন জনি (২৪), শিবনগর গ্রামের এবাদত রহমানের ছেলে মারুফ আহমদ (২৭), শ্রীপুর গ্রামের মৃত কুতুব আলীর ছেলে দেলোয়ার হোসেন দুলাল।

রোববার (৩০ মে) বিকাল ৫টা থেকে সোমবার (৩১ মে) দুপুর ২টা পর্যন্ত জেলা গোয়েন্দা শাখা (উত্তর), কোম্পানীগঞ্জ থানা ও কানাইঘাট থানার কয়েকটি টিম কানাইঘাট থানা, এসএমপি এবং কোম্পানীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, গত ১০ মে সন্ধ্যায় কোম্পানীগঞ্জ থানার দয়ারবাজার পয়েন্ট হতে ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক কোম্পানীগঞ্জের কালিবাড়ী গ্রামের বিলাল আহমদ কে এক ছদ্দবেশী ছিনতাইকারী ভাড়ায় বুড়িডহর গ্রামে যাওয়ার জন্য ৩৫০ টাকায় চুক্তি করে। রাত সাড়ে ৭টায় এম. সাইফুর রহমান ডিগ্রী কলেজের সামনে পূর্বপরিকল্পিতভাবে অজ্ঞাত দুইজন ছিনতাইকারী রাস্তায় ব্যারিকেড দেয়, পরে যাত্রীবেশী ছিনতাইকারী সহ অজ্ঞাত দুইজন ছুরি দিয়ে প্রাননাশের ভয় দেখিয়ে বিলাল আহমদের মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে যায়।

সম্প্রতি কোম্পানীগঞ্জে এরকম যাত্রীবেশী কয়েকটি ছিনতাইয়ের ঘটনায় পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম উদ্বেগ প্রকাশ করে ছিনতাইকারী চক্র কে গ্রেফতারের জন্য তিনি বিশেষ নির্দেশনা দেন কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল-কে। পুলিশ সুপার এর নির্দেশে থানা পুলিশের পাশাপাশি জেলা গোয়েন্দা শাখা ছিনতাইকারী চক্র কে চিহ্নিত করে গ্রেফতারের অভিযানে নামে।

রোববার (৩০ মে) বিকাল ৫টা থেকে সোমবার (৩১ মে) দুপুর ২ টা পর্যন্ত কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখা (উত্তর) ইনচার্জ সাইফুল ইসলাম, কোম্পানীগঞ্জ থানার এসআই সুকমল ভট্টাচার্য, এয়াকুব হোসেন, কানাইঘাট থানার এএসআই শুভাশীষ চৌধুরীসহ কয়েকটি টিম কানাইঘাট থানা, এসএমপি এবং কোম্পানীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে উল্লেখিত আসামীদের আটক করে। আটককৃতদের মধ্যে ছিনতাইয়ের মূল হোতা সজল আহমদ ঘটনার সময় সরাসরি ছিনতাই কাজে অংশ গ্রহন করে। অপর আসামীরা পরস্পর যোগসাজেশে ছিনতাইকৃত মোটর সাইকেল একে অপরে নিকট বিক্রি করেছে।

এব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল জানান, শিবনগর গ্রামের এবাদত রহমানের ছেলে মারুফ আহমদ (২৭) এর হেফাজত থেকে ভিকটিমের ছিনতাইকৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়। আসামী আল আমিন শিমুলের তথ্যের ভিত্তিতে অপর একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে যেটি আপাতত চোরাই মোটরসাইকেল মর্মে মনে হচ্ছে।

ভিকটিম বিলালের অভিযোগের ভিত্তিতে কোম্পানীগঞ্জ থানায় দন্ড বিধি ৩৯৪,৪১১,৪১৪,৩৪ ধারার মামলা রুজু হয়েছে। ছিনতাইয়ের মূল হোতা সজল এর বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানা, এসএমপি কোতয়ালী ও এয়ারপোর্ট থানায় ইতিপূর্বে ছিনতাই (দ্রুত বিচার) সহ মোট ৮ টি মামলা রয়েছে। আসামী রায়হানের বিরুদ্ধে এসএমপি শাহপরান থানায় ২ টি দ্রুত বিচার এবং অপর একটি হত্যা চেষ্টা মামলা রয়েছে। আসামী দুলালের বিরুদ্ধে পুলিশ এসল্ট, হত্যা চেষ্টা সহ মোট ৪ টি মামলা রয়েছে। আসামীদের ইতোমধ্যে আদালতে প্রেরন করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো: লুৎফর রহমান জানান, সম্প্রতি কোম্পানীগঞ্জ সহ বেশ কিছু এলাকায় ছিনতাইয়ের ঘটনায় পুলিশ সুপার মহোদয়ের ক্লোজ মনিটরিংয়ে কোম্পানীগঞ্জ, কানাইঘাট থানা এবং ডিবির কয়েকটি টিম বিরামহীন অভিযান চালিয়ে মূল ছিনতাইকারী সহ চক্রের সাত জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের তথ্যের ভিত্তিতে ইতোমধ্যে ২ টি মটর সাইকেল উদ্ধার করা হয়েছে। অন্যান্য ছিনতাইকারী গ্রেফতার সহ উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে জেলা পুলিশ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin