মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন


জুড়ীতে নদীভাঙনে বিলীন হচ্ছে বাড়িঘর

জুড়ীতে নদীভাঙনে বিলীন হচ্ছে বাড়িঘর


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক : মৌলভীবাজারের জুড়ীতে নদী ভাঙ্গনে দুটি ঘর বিলীন হয়ে গেছে। আরো কয়েকটি ঘর ঝুঁকির মধ্যে রয়েছে। ঘটনাটি বুধবার রাতে উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও কন্টিনালা এলাকায় ঘটেছে।

স্থানীয়রা অভিযোগ করেন, এখানে জুড়ী নদীর শাখা কন্টিনালা নদীর উপর কুলাউড়া-শাহবাজপুর রেল লাইনের একটি সেতুর কাজ চলছে। পুরো শুষ্ক মৌসুমে সেখানে কোনো কাজ হয়নি। এখন বর্ষার শুরুতে কাজ শুরু হয়েছে। ঠিকাদার নদীর মাঝে বিশাল বাঁধ দিয়ে কাজ করছেন। এদিকে কয়েক দিনের অবিরাম বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল খরস্রোতা এ নদীর বাঁধে বাঁধাগ্রস্থ হয়ে নদীর পূর্ব পারে ভাঙ্গনের সৃষ্টি করে।

বুধবার বিকেল থেকে বিভিন্ন স্থানে ভাঙ্গন শুরু হয়। রাত প্রায় ১২ টায় প্রচন্ড বৃষ্টির সময় আতাউর রহমান ও মরহুম সেলিম আহমদ এর বসতঘর নদীতে ভেঙ্গে পড়ে। আত্মরক্ষার্থে লোকজন দ্রুত অন্যত্র আশ্রয় নেন। এছাড়া পার্শ্ববর্তী ফরিদ আলী ও আব্দুল গফুরসহ ১০/১২টি বসতঘর ঝুঁকির মধ্যে পড়েছে।

জায়ফরনগর ইউপি চেয়ারম্যান মাছুম রেজা বলেন- ঘটনাস্থল পরিদর্শন করে বাড়ীঘর হারানো দুই পরিবারকে ১০ হাজার টাকা প্রদান করি এবং জলের তান্ডব কমাতে নদীর বাঁধ কেটে দেয়ার ব্যবস্থা করি।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ দুই পরিবারকে ২ বান্ডিল টিন ও নগদ ৬ হাজার টাকা অনুদান প্রদান করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin