রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০০ অপরাহ্ন


রামপাশা মহিলা মাদ্রাসা সৈয়দবাড়ির উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা

রামপাশা মহিলা মাদ্রাসা সৈয়দবাড়ির উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে হযরত শেখ বর্ণভী ও শেখ সৈয়দ আব্দুল আউয়াল (রহ.) মতিউর রাজা জামেয়া হেফাজতে ইসলাম মহিলা মাদ্রাসা সৈয়দবাড়ি রামপাশার উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে প্রধান অতিথির বয়ান পেশ করেন মাদ্রাসার মুহতামিম ও মাওলানা হাফিজ সাইদুর রহমান পীর সাহেব বরুণা। বক্তব্যে তিনি বলেন, পুরুষদের পাশাপাশি নারীদের দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি বলেন, ১৯৯৬ সাল থেকে এ মহিলা মাদ্রাসা দেশ বিদেশের দাতাদের দানে এ প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। বর্তমানে মাদ্রাসায় এতিম মেয়ে ও বয়স্ক নারীসহ প্রায় ৮শত জন শিক্ষার্থী শিক্ষা নিচ্ছে।

মাহে রমজানের তাৎপর্য শীর্ষক এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন মাওলানা জালাল উদ্দিন সাহেব গভিনপুরী ও বিশিষ্ট সাহিত্যিক কলামিষ্ট ও গবেষক মাওলানা আব্দুল হাই জিহাদী। আঞ্জুমানে খাওয়াতিনে হেফাজতে ইসলামের ব্যবস্থাপনায় সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উত্তর বিশ^নাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ ও রামপাশা ইউপির সাবেক চেয়ারম্যান আনোয়ার খান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসার পরিচালক মাওলানা সৈয়দ মুসলেহ উদ্দিন আহমদ। সভা পরিচালনা করেন, মাওলানা সৈয়দ এবাদুর রহমান রওনক।

এসময় উপস্থিত ছিলেন, রামপাশা উত্তরপাড়া জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা মুসা মিয়া, লুৎফাবাদ পাটাকইন মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি লুৎফুর রহমান, মাদ্রাসা শিক্ষক মাওলানা ক্বারী আখতারুজ্জামান খান আবিদ, রামপাশা দক্ষিণ পাড়া জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা সানাউল্লাহ , রামপাশা পশ্চিমপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল গফফার, এলাকার মুরব্বি রাজু আহমদ (অব.পুলিশ), ইয়াকুব আলী, শামসুদ্দিন, ইলাল উদ্দিন, ফয়জুন নুর, আসলম রাজ (অব.পুলিশ) , রফিজ উদ্দিন, লাল মিয়া, তফুর আলী, পিয়ার আলী, সেলিম অীাহমদ, পংকি রাজ, উস্তার আলী, জাহিদ নুর, রজব আলী, সাধন মিয়া, খছরু মিয়া, আব্দুর রহিম, ইসলাম উদ্দিনসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

শেষে মাদ্রাসার প্রতিষ্ঠাকাল থেকে যারা দান খয়রাত করেছেন তাদেরসহ এলাকাবাসীও মুসলিম উম্মাহর প্রতি বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin