রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন


৫২টি মেশিন জব্দের পর আগুন: এক লাখ টাকা জরিমানা

৫২টি মেশিন জব্দের পর আগুন: এক লাখ টাকা জরিমানা


শেয়ার বোতাম এখানে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

ভোলাগঞ্জ বন্ধ পাথর কোয়ারিতে নৌকায় মেশিন স্থাপন করে অবৈধভাবে পাথর তোলার সময় টাস্কফোর্স অভিযান চালিয়ে ৫২টি পাথর উত্তোলন মেশিন জব্দ করে আগুন দিয়ে পোড়ানো হয় এবং এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টা থেকে ২টা পর্যন্ত সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারির ধলাই নদে সহকারী কমিশনার (ভূমি) মো. এরশাদ মিয়ার নেতৃত্বে পুলিশ ও বিজিবির সমন্বয়ে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন।

এ অভিযানে ৫২টি মেশিন জব্দ করে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মেশিনের সঙ্গে দুই হাজার ফুট পাইপও ধ্বংস করা হয়। এসব মেশিন পরিচালনার সঙ্গে যুক্ত থাকায় এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে নিষিদ্ধ মেশিন দিয়ে পাথর উত্তোলন করায় পরিবেশ বিপর্যয়ের কারণে উচ্চ আদালতের নির্দেশনায় পাথর কোয়ারির ইজারা কার্যক্রম বন্ধ রয়েছে। পাথর কোয়ারির ধলাই নদের একাংশে বালুমহালের ইজারা কার্যক্রম চালু রয়েছে। কিন্তু একশ্রেণির অসাধু পাথর ব্যবসায়ীরা বালু তোলার নাম করে বিভিন্ন কৌশলে পাথর তুলছেন। এরই পরিপ্রেক্ষিতে অবৈধভাবে পাথর তোলার বিরুদ্ধে এ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) মো. এরশাদ মিয়া বলেন, অবৈধভাবে পাথর তোলার বিরুদ্ধে এ অভিযান চালানো হয়। অবৈধভাবে পাথর উত্তোলন কারীদের বিরুদ্ধে আমাদের এই টাস্কফোর্স অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin