সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন


ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আসছে কোম্পানীগঞ্জ

ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আসছে কোম্পানীগঞ্জ


শেয়ার বোতাম এখানে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা ভোলাগঞ্জ স্থলবন্দর, বর্ডারহাট, সাদা পাথর পর্যটন কেন্দ্র, বঙ্গবন্ধু হাইটেক পার্কসহ বিভিন্ন কারণে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। গুরুত্বপূর্ণ কোম্পানীগঞ্জ উপজেলার সাধারণ মানুষের শতভাগ নিরাপত্তা প্রদান,বাজার এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ ও অপরাধ নিয়ন্ত্রণ, দমন ও অপরাধী শনাক্তের সুবিধার্থে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম’র নির্দেশক্রমে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) আওতায় আসছে উপজেলা পরিষদ সহ গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলো।

২৪ ঘন্টা সার্বক্ষণিক মনিটরিং করতে আপাতত উপজেলার মূল পয়েন্টে ২০টি সিসি ক্যামেরা লাগানো হবে। পর্যায়ক্রমে আরো বাড়ানো হবে বলে জানান কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক কেএম নজরুল।

বৃহস্পতিবার (২০ মে) বিকালে উপজেলার গুরুত্বপূর্ণ টুকের বাজার পয়েন্টসহ এর আশপাশে ৩টি সিসি ক্যামেরা বসানোর মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, ‘পুলিশের এই উদ্যোগে সহযোগিতা করছেন স্থানীয় ব্যবসায়ীরা। পর্যায়ক্রমে উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলো সিসি ক্যামেরার আওতায় আনার কাজ চলমান রয়েছে। উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি অপরাধের রহস্য উদঘাটনে এসব ক্যামেরা সহায়ক হিসেবে কাজ করবে এবং উপজেলার বাসিন্দারা এর সুফল পাবেন।’

এদিকে পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে ব্যবসায়ীরা বলছেন,‘কোম্পানীগঞ্জ থানা পুলিশের পরিকল্পনা অনুযায়ী ব্যবসায়ীরা সাধ্যমত সহায়তা করছেন। এতে করে ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার হচ্ছে। এছাড়া কোনো অঘটন ঘটে গেলে এর তদন্তে এসব ক্যামেরা পুলিশকে সহায়তা করতে পারবে।’


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin