রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন


আইসিসির পক্ষপাতের অভিযোগ অস্বীকার ভারতের

আইসিসির পক্ষপাতের অভিযোগ অস্বীকার ভারতের


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক:

ভারতের ক্রিকেটকে একটু বেশিই সুবিধা দেয় আইসিসি—এমন অভিযোগ বেশ পুরনো। পক্ষপাতের সেই অভিযোগ নতুন করে ডালপালা মেলেছে বাংলাদেশ-ভারত ম্যাচের কিছু বিতর্কিত সিদ্ধান্তের পর। পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদির অভিযোগও ছিল এমন। সেই অভিযোগ কড়া ভাষায় উড়িয়ে দিয়েছেন বিসিসিআই সভাপতি রজার বিনি।

আইসিসি ও ভারতকে মিলিয়ে পক্ষপাতের অভিযোগের শুরু ভারত-পাকিস্তান ম্যাচে।
রোমাঞ্চকর ম্যাচের একটি নো বল নিয়ে শুরু হয় বিতর্ক। দৈর্ঘ্য-প্রস্থে যা বেড়ে মহীরূহে রূপ নিয়েছে বাংলাদেশের বিপক্ষে ভারতের ম্যাচে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচের ভেজা মাঠ, ফেক ফিল্ডিং সহ নানা বিষয় নিয়ে থামছেই না কথা চালাচালি। ভারতের প্রতি আইসিসির পক্ষপাতের সেসব অভিযোগের জবাব দিয়েছেন রজার বিনি।

ভারতের নতুন বোর্ড প্রধান বলেছেন, ‘এমন অভিযোগ আনা একেবারেই অমূলক। আইসিসি আমাদের প্রতি পক্ষপাতিত্ব করেছে বলে মনে করছি না। সবার সঙ্গেই তারা সমান। কোনওভাবেই পক্ষপাতের কথা বলা যায় না। অন্য দলগুলির থেকে বাড়তি কী সুবিধা পেয়েছি? ভারত আন্তর্জাতিক ক্রিকেটের বড় শক্তি হলেও আইসিসি সবাইকে সমান চোখে দেখে।’

‘আইসিসি ভারতকে সেমিফাইনালে তুলতে চায়’—এমন বিস্ফোরক মন্তব্য করেছিলেন আফ্রিদি। দেশটির সংবাদ মাধ্যমগুলোতে পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের বক্তব্যও ছিল এমন। বাংলাদেশ-ভারত ম্যাচে প্রভাব খাটিয়ে ভারতকে জেতাতে সহায়তা করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা—এমন কথার যোগসাজশও খুঁজছেন ভক্ত-সমর্থক হয়ে ক্রিকেট বোদ্ধারা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin