রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন


এটাই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সেরা টুর্নামেন্ট: শ্রীরাম

এটাই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সেরা টুর্নামেন্ট: শ্রীরাম


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে প্রস্তুতি ভালো ছিল না বাংলাদেশের। তখন এ নিয়ে অনেক সমালোচনাও হয়েছে বাংলাদেশ দলের। প্রস্তুতি ভালো না হলেও বিশ্বকাপে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। এখন পর্যন্ত দুই ম্যাচে জয়ও পেয়েছেন সাকিব আল হাসান-লিটন দাসরা। তাই জয়ের বিবেচনায় এই টুর্নামেন্টকে বাংলাদেশের সেরা বিশ্বকাপ বলছেন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম।

পাকিস্তানের বিপক্ষে আগামীকাল টুর্নামেন্টের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি সামনে রেখে সংবাদ সম্মেলনে এসে এমনটি জানিয়েছেন শ্রীরাম।

তিনি বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা টুর্নামেন্ট। এর আগে সুপার টুয়েলভে বাংলাদেশ কখনো দুটি জয় পায়নি। এবার আমরা করেছি। মনে হয় এর জন্য ছেলেদের গর্ব করা উচিত।’

টুর্নামেন্টে বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে শ্রীরাম বলেছেন, ‘মনে হয় এটা নতুন শুরু। জানি না অতীতে কী হয়েছে। সেখানে ছিলামও না। নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে আমরা দুটি ক্লোজ ম্যাচ জিতেছি। ভারতের বিপক্ষে ক্লোজ ম্যাচ হেরেছি, এমনটিই হয়। আমার মনে হয় এটা নতুন শুরু। অতীত নিয়ে পড়ে থাকতে চাই না। তা ছাড়া, অতীতে আমি ছিলাম না, তাই মন্তব্য করতে পারি না।’

‘পাকিস্তানকে হারাতে পারি, সেমির ব্যাপারটা হাতে নেই’‘পাকিস্তানকে হারাতে পারি, সেমির ব্যাপারটা হাতে নেই’টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসর চমক দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচেই ওয়েস্ট উইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে দিয়ে। সেই জয়ই ছিল বাংলাদেশের মূল পর্বে একমাত্র জয়।

পরের ৬ টুর্নামেন্টে মূল পর্বে আর কোনো জয় পায়নি বাংলাদেশ। দীর্ঘ ১৫ বছর পর এবার মূল পর্বে দুটি জয় পেয়েছে বাংলাদেশ।এবারের টুর্নামেন্টে চার ম্যাচে বাংলাদেশের জয়-পরাজয় সমান। দুটি করে ম্যাচ জিতেছে ও হেরেছে। গ্রুপ-২-এ ৪ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে আছে বাংলাদেশ। আগামীকাল পাকিস্তানের বিপক্ষে জিতলে সেমিফাইনালে খেলার ন্যূনতম সম্ভাবনা থাকবে বাংলাদেশের। সেটা নির্ভর করছে ‘যদি-কিন্তু’র ওপরে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin