শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন


গোলাপগঞ্জে পুলিশের সাথে যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ: পুলিশসহ আহত ১০, গ্রেফতার ৪

গোলাপগঞ্জে পুলিশের সাথে যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ: পুলিশসহ আহত ১০, গ্রেফতার ৪


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

গোলাপগঞ্জে পুলিশের সাথে যুবদল নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (২৮মার্চ) বিকাল ৫ টার দিকে গোলাপগঞ্জ বাজারের চৌমূহনীতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে গোলাপগঞ্জ মডেল থানার পুলিশের সাথে এ সংঘর্ষে বাধে।

এ ঘটনায় যুবদল ও ছাত্রদলের ৭ জন নেতাকর্মী ও পুলিশের ৩ জন কনস্টেবল আহত হয়েছেন বলে জানা যায়।

জানা যায়, বাংলাদেশ হেফাজতে ইসলামের ৫ জন নিরীহ কর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির ঘোষিত উপজেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচী ঘোষনা করে। উক্ত বিক্ষোভ কর্মসূচী পালনকালে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল গোলাপগঞ্জ উপজেলা ও পৌর শাখার উদ্যোগে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে চৌমুহনীতে আসামাত্র পুলিশ বাধা প্রদান করেন। এসময় পুলিশের সাথে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীদের বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে বেধে যায়। প্রায় ঘন্টাখানেক সংঘর্ষের পর পরিস্থিতি শান্ত হয়।

এসময় পুলিশ উপজেলা যুবদল নেতা এনাম আহমদ, সামাদুর রহমান অপু, দুলাল আহমদ ও লক্ষনাবন্দ ইউনিয়ন ছাত্রদল নেতা আহসানুর রহমানকে ঘটনাস্থল চৌমূহনী থেকে গ্রেফতার করেয।

পরে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় ৩০ জনের নাম সহ অজ্ঞাত ৫০/৬০ জনের আসামী করে মামলা ( মামলা নং-০২/৯৩, জি.আর মামলা নং- ৯৩/২০২১ইং) দায়ের করেন।

এ বিষয়ে গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক এড. মামুন আহমদ রিপনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, তাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল পালনকালে পরিকল্পিতভাবে পুলিশ বাধা প্রদানসহ দলের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে আমাদের ১০ জন নেতাকর্মীকে মারাত্মকভাবে আহত করেছে। তিনি এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানান ও গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত
মুক্তি দাবী করেন।

এদিকে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশীদ চৌধুরী বলেন, বাংলাদেশ হেফাজত ইসলামের হরতাল চলাকালে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের নামক নাশকতামূলক কর্মকান্ড চালানোর চেষ্টা করলে কর্তব্যরত পুলিশ সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষার্থে বাঁধা প্ৰদান করেন। এসময় যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা তাদের উপর হামলা চালিয়ে ৩ জন পুলিশ সদস্যকে আহত করে এবং জনমনে আতংক সৃষ্টি করে। পরবর্তী পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে এবং ঘটনাস্থল থেকে যুবদল-ছাত্রদলের ৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin