শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন


বিয়ানীবাজার পৌরসভার ৪৭কোটি ৭৪ লাখ ৫৩ হাজার টাকার বাজেট ঘোষণা

বিয়ানীবাজার পৌরসভার ৪৭কোটি ৭৪ লাখ ৫৩ হাজার টাকার বাজেট ঘোষণা


শেয়ার বোতাম এখানে

বিয়ানীবাজার প্রতিনিধিঃ

নতুন কোন করারোপ ছাড়া বিয়ানীবাজার পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে পৌর কার্যালয়ে ৪৭ কোটি ৭৪ লাখ ৫৩ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. আব্দুস শুকুর। বাজেটে ৪৩ কোটি ৩৯ লাখ টাকার বেশি উন্নয়ন আয় ধরা হয়েছে। বাজেট অধিবেশনে পৌর মেয়র আব্দুস শুকুরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব।

বাজেট বক্তৃতাকালে মেয়র জানান, প্রস্তাবিত বাজেটে মোট আয় ধরা হয়েছে ৪ কোটি ৩৫ লাখ ২৫ হাজার টাকা এবং ব্যয় ৪ কোটি ১০ লাখ ১০ হাজার টাকা। এতে ২৬ লাখ ৭৮ হাজার টাকা উদ্ধৃত ধরা হয়।

প্রস্তাবিত বাজেটে উন্নয়ন খাতকে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে জানিয়ে মেয়র মো. আব্দুস শুকুর বলেন, এটিই চলমান পৌর পরিষদের সর্বশেষ বাজেট। পৌরবাসীর জীবনমান উন্নয়নে বাজেটকে সামনে রেখে পরিকল্পনা গ্রহণ করা হবে। মেয়র এ সময় করোনায় জীবন হারানো প্যানেল মেয়র-৩ ও কাউন্সিলার রুসনা বেগমের কথা স্মরণ করেন।

পৌর কর্মকর্তা দিবাকর পালের পরিচালনায় বাজেট অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আশিক নূর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, ভাইস চেয়ারম্যান রুকসানা বেগম লিমা, প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাউর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী সামছুল হক ও সাধারণ সম্পাদক এবাদ আহমদ।

বাজেট অধিবেশনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌর মেয়র। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সংস্কার ও মেরামত ব্যয় সকল পৌরসভা ও সিটি কর্পোরেশনে সমস্যা থাকে। তিনি বলেন, কলেজ রোডের অল্প জায়গা সংস্কার হয়নি। আমরা চেষ্টা করবো চলতি অর্থ বছরে মানুষের দুর্ভোগ লাঘব করতে। অপর প্রশ্নের উত্তরে মিনি বাস টার্মিনালকে আয়ের আওতায় নিয়ে আসা হবে এবং পৌরসভার কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করা হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin