রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন


ভারতকে হারিয়ে সেমিফাইনালের পথে দক্ষিণ আফ্রিকা

ভারতকে হারিয়ে সেমিফাইনালের পথে দক্ষিণ আফ্রিকা


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচে জয় পেয়েছে প্রোটিয়ারা। ভারতকে হারিয়েছে তারা ৫ উইকেটের ব্যবধানে।

অস্ট্রেলিয়ার পার্থের বাউন্সি উইকেটে প্রথমে ব্যাট করতে নেমে ভারত করতে পারে মাত্র ১৩৩ রান। সেই লক্ষ্য পূরণ করে তারা ২ বল বাকি থাকতে।

লক্ষ্য খুব একটা বড় না হলেও উইকেটে বাউন্স ও পেস থাকায় ব্যাটারদের জন্য সহজ কন্ডিশন ছিল না। ভারতের তিন সিমার মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিং শুরুতে প্রোটিয়া ব্যাটারদের চেপে ধরেন। ১ রান করা কুইন্টন ডি কক ও শূন্য রানে রাইলি রুসোর সঙ্গে ১০ রান করা টেম্বা বাভুমাকে পাওয়ার প্লের মধ্যেই ফেরত পাঠায় ভারত।
সেখান থেকে দলের হাল ধরেন এইডেন মারক্রাম ও ডেভিড মিলার। এই দুইজনের কাউন্টার অ্যাটাকে ম্যাচে নিয়ন্ত্রণ ফিরে পায় দক্ষিণ আফ্রিকা। দলীয় ১০০ রানে হার্ডিক পান্ডিয়ার বলে আউট হন ৫২ রান করা মারক্রাম। অন্য প্রান্তে, মিলার ৪৬ বলে অপরাজিত ৫৬ রান করে দলকে জয় পাইয়ে মাঠ ছাড়েন।এর আগে, পার্থের দ্রুতগতির উইকেটে ব্যাট করতে নেমে বিপদে পড়ে ভারত। দক্ষিণ আফ্রিকার পেস বোলারদের তোপে ৪৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে রোহিত শর্মার দল। ৫ উইকেটের মধ্যে লুঙ্গি এনগিডি নেন ৩টি।

তার উইকেটগুলো ছিল ভিরাট কোহলি (১২), রোহিত (১৫) ও লোকেশ রাহুলের (৯)। দিপক হুডাকে শূন্য আউট করেন আনরিখ নরটিয়া। ভারতের সামনে তখন এক শ রানের নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কা। সেখান থেকে দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেন সুরিয়াকুমার ইয়াদভ। ৪০ বলে ৩ ছক্কায় ৬৮ রান করেন এ হার্ডহিটার।৯ উইকেটে ১৩৩ রান করে থামে ভারতের ইনিংস।

প্রোটিয়াদের পক্ষে এনগিডি ২৯ রানে ৪টি আর ওয়েইন পারনেল ১৫ রানে ৩টি উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন এনগিডি।ভারতের হারে পাকিস্তান ও বাংলাদেশের জন্য সেমিফাইনাল খেলা কঠিন হয়ে গেল। পরের দুই ম্যাচে জয়ের পাশাপাশি ভারতের ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে দুই দলকে।পাকিস্তানের পরবর্তী দুই ম্যাচ বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আর বাংলাদেশ খেলবে পাকিস্তান ও ভারতের বিপক্ষে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin