শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন


যুক্তরাজ্যে কারী শিল্পের প্রতিনিধিত্বশীল সংগঠন বিসিএ নির্বাচন ও এজিএম ১৫ অক্টোবর

যুক্তরাজ্যে কারী শিল্পের প্রতিনিধিত্বশীল সংগঠন বিসিএ নির্বাচন ও এজিএম ১৫ অক্টোবর


শেয়ার বোতাম এখানে

প্রবাস ডেস্ক:

যুক্তরাজ্যে কারী শিল্পের প্রতিনিধিত্বশীল সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন (বিসিএ) তার জাতীয় নির্বাহী কমিটি (এনইসি) এর এক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২শে আগস্ট) লন্ডনের বিসিএ হাউসে এ সভা অনুষ্ঠিত হয়।

বিসিএ এর সভাপতি এম এ মুনিমের ওবিইর সভাপতিত্বে ও বিসিএর মহাসচিব মিঠু চৌধুরীর সঞ্চালনায় সভায় বিসিএর আগামী নির্বাচনের সার্বিক বিষয়াদি নিয়ে আলোচনা ও কয়েকটি অত্যাবশ্যকীয় জরুরী বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

বিসিএর গৃহীত সিদ্ধান্তগুলো হলো-

১.নির্বাচন কমিশনারের কাছে বিসিএর সদস্যপদ হস্তান্তরের তারিখ ৫ ও ৬ সেপ্টেম্বর। ২. মনোনয়ন জমা দেওয়ার তারিখ ৫ অক্টোবর। ৩. মনোনয়ন প্রত্যাহারের তারিখ ৯ অক্টোবর। ৪.বিসিএ নির্বাচন এবং এজিএম ১৫ অক্টোবর ও ৫.নির্বাচন এবং এজিএম ভেন্যু- ইমপ্রেশন ইভেন্ট, লন্ডন।

সভায় বিসিএ সভাপতি আসন্ন নির্বাচনের এই জরুরী তথ্যটি বিসিএর সকল মেম্বারদের কাছে যথাসময়ে পৌছে দেবার অনুরোধ জানিয়ে বলেন- এনইসি কমিটি বিসিএ নির্বাচন যথাসময়ে সম্পন্ন করতে নিরলসভাবে কাজ করছে। আমাদের বিশ্বাস সকলের অংশগ্রহনে বিসিএ আগামী নির্বাচন সুষ্টভাবে সম্পন্ন করা সম্ভব। এবং অতীতের ধারাবাহিকতায় বিসিএ মেম্বারবৃন্দ তাদের বিচার -বিচেনায় ভোটের মাধ্যমে অভিজ্ঞ, মেধাবী ও কর্মোদ্যম কমিটি গঠনের ভূমিকা রাখবেন।

প্রসঙ্গত, ১৯৬০ সালে প্রতিষ্ঠিত বিসিএ যুক্তরাজ্যে প্রায় ১২হাজার রেস্টুরেন্ট ও টেকওয়ের প্রতিনিধিত্বমূলক সংগঠন। সংগঠনটি ধারাবাহিকভাবে কারী ইন্ড্রাস্ট্রির বিবদমান নানা সমস্যা, সংকট মোকাবেলায় দাবী বাস্তবায়ন ও সম্ভাবনা নিয়ে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে লবিং সহ বৃটেনের মূলধায়ায় বাংলাদেশে কারী শিল্পকে তুলে ধরতে কাজ করছে।

বিসিএ বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ১৬টি এওয়ার্ড অনুষ্ঠান বৃটেনের সাবেক প্রধানমন্ত্রী, বিরোদলীয় নেতা ও মন্ত্রীগণ সহ বিভিন্ন শাখার উচ্চ পদস্থ কর্মকর্তাদের অংশগ্রহনে সফলভাবে করেছে। যেখানে বিশেষ করে বাংলাদেশী কারী শিল্পের উল্লেখযোগ্য শাখার নির্বাচিত সেরাদের আনুষ্ঠানিকভাবে এওয়ার্ড প্রদান, সুনিদৃষ্ট সমস্যা তুলে ধরে তা নিরসনের দাবী এবং সম্ভাবনার ক্ষেত্রগুলো প্রকাশ ও প্রচার সহ সার্বিকভাবে বাংলাদেশী কারী মূলধারায় ব্রার্ন্ডিং করে আসছে।

এছাড়াও করোনা সময়ে এনএইচএস সহ ফ্রন্ট লাইন ওয়ার্কারদের ফ্রি খাবার দিয়ে মানবিক ও সেবামূলক কাজ করে মুলধারায় বহুল প্রসংশীত হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin